Friday, November 16, 2018

বৃটেনে ‘অল রাউন্ড মা’ সিলেটের জাসমিন

000সর্বশেষ ২৪ ডেস্ক :  বৃটেনে ‘অল রাউন্ড মা’ খেতাবে ভুষিত হয়েছেন সিলেটী গৃহবধু শেখ জাসমিন নাহার জাহিদ । গত ২০১৪ সালে তাকে এ সংক্রান্ত দুটি অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। বিশ মা দিবসে পিলার প্রডাকশন এর উদ্যোগে লন্ডনে এক জাঁকজমকপূর্ণ অনুস্টানে বিশিস্ট ব্যাক্তিদের উপস্থিতিতে বৃটেন-এর ৯ জন মাকে বিভিন্ন ক্যাটাগরিতে দ্বিতীয় বারের মতো অ্যওয়াঢ প্রদান করা হয়। অনুষ্টানে ‘অল রাউন্ড মা’ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয় শেখ জাসমিন নাহার জাহিদকে ।বিবিসির রেডিও প্রেজেন্টার নাদিয়া আলীর উপস্থাপনায় অনুষ্টানে প্রধান আতিথির ছিলেন হ্যারিংগে কাউন্সিলের মেয়র কাউন্সিলর শিলা পিকক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিাবিদ ডঃ মুহাম্মদ আব্দুল বারী ও চেম্বার অব কমার্সের সাবেক প্রেসিডেন্ট শিাবিদ শাহগীর বক্ত ফারুক । পিলার প্রোডাকশনের সিইও দিলারা খান অনুষ্টানের শুরুতে সাবাগত বক্তব্যের মাধ্যমে সবাইকে স্বাগত জানান। শেখ জাসমিন নাহার জাহিদ,সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল-এর শেখ বাড়ির মরহুম শেখ এম এ জাব্বারের পুত্রবধূ । একই এলাকার ডাঃ বাড়ির মরহুম আলহাজ্ব ডাঃ আছাদ উদ্দীন ও মিসেস জয়তুন নাহার আছাদ এর মেয়ে।
কর্মজীবনে তিনি বৃটেনের বার্ডিফে একজন সহকারী শিকিার দায়িত্ব পালন করছেন । ছোট বেলা থেকে তিনি সব সময় সমাজ সচেতন মুলক কর্মকান্ডের সাথে সংশ্লিষ্ট ছিলেন। সাংস্কৃতিক অংগনেও ছিল তাঁর অবাধ বিচরণ । প্রবাস জীবনেও তিনি তাহার বাচ্চাদের বাংলা সংস্কৃতির সাথে পরিচিত রাখার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। কার্ডিফের সামাজিক ও সাংস্কৃতিক অংগনের তাঁর পরিবারের অত্যন্ত সুনাম রয়েছে।
অনুষ্টানে বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রাপ্ত অন্যরা হলেন, মা অব দি ইয়ার শাহিদা রহমান । ডায়ানমিক মা জহরজান বিবি, একাডেমিক এচিভমেন্ট মার্ ডঃ ইফফাত আজিম, সাপোর্টিভ মা মনোয়ারা বেগম, বেস্ট কুক মা আমিনা শিমী, বেস্ট মাদার ইন ল’ নাজনিন হোসাইন, বেস্ট ড্রেসড মা রাজিয়া লতিফ ও স্পেশাল মার্ আশরাফুন্নেছা চৌধুরী । অনুষ্টানে বৃটেন ও বাংলাদেশের অনেক গুনীশিল্পী সংগিত পরিবেশ করেন ।
এদিকে বছরের শেষে ১৭ ডিসেম্বর বৃটেনের বারমিংহাম এর পিকাডেলী বেনকুইটিং হলে প্রথম বারের মতো এক জমকালো অনুস্টানের মাধ্যমে জয়টেল ইন্টারন্যাশনাল কমিউনিটি অ্যাওয়ার্ড প্রদান করা হয়।0000
টেলেন্টেড রাদিয়া গোলজার এর প্রানবন্ত উপস্থাপনায় অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের সহকারী হাই কমিশনার ফয়সল আহমদ চৌধুরী। বিষেশ অতিথি ছিলেন সাবেক এম্বাসেডর তফাজ্জল হক টনি মিয়া, বৃস্টল সিটি কাউন্সিলের মেয়র ফারুক চৌধুরী ও বাংলাদেশের রূপালী পর্দার প্রিয়মুখ অভিনেত্রী রোজিনা । অনুষ্টানের শুরুত জয়টেল এর ডাইরেক্টর জয়নাল আবেদিন উপস্তিত সকলকে স্বাগত ও অভিনন্দন জানান। অনুষ্টানে বৃটেনে বসবাসরত বিভিন্ন জনকে স্ব-স্ব কাজের মুল্যায়ন স্বরূপ কমিউনিটি অ্যাওয়ার্ড প্রদান করা হয় । অনুষ্টানে কার্ডিফের শেখ জাসমিন নাহার জাহিদ কে ‘মা অব দ্যা ইয়ার’ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অীনুষ্টানে তাঁর মেয়ে শেখ জেবিন ও শেখ জেমা তাদের মাকে দুনিয়ার একজন শ্রেষ্ঠ ও ভালো মা বলে নমিনেশন প্রদান করে। তারা তাদের মাকে একজন সাইলেন্স হিরো বলে অভিমত ব্যক্ত করে।
শেখ জাসমিন নিজে এবং তাঁর পরিবার আগামীর সুন্দর পথ চলার জন্য সকলের কাছে দোয়া প্রার্থী । পাশপাশি তাকে স¤ভুষিত করার জন্য তিনি পিলার প্রাকশন এবং জয়টেল সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সর্বশেষ সংবাদ