Saturday, February 16, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

প্যারিসের ভালোবাসার সেই সেতু এখন তালাহীন!

TYনিউজ সর্বশেষ২৪ ডেস্ক: রোমান্টিক মানুষদের কাছে প্যারিসের বিকল্প কোন শহর বোধহয় এই ধরণীতে নেই। প্যারিসে ভালোবাসা সম্পর্কিত এমন কিছু ব্যাপার আছে যা এই শহরকে অন্য সব শহর থেকে আলাদা করেছে। এ শহরটি ভালোবাসাকে এমনভাবে লালন করছে যেন শতাব্দীর পর শতাব্দী ভালোবাসার ধ্বংস হবে না। প্যারিসের আইফেল টাওয়ার, ল্যুভর জাদুঘর এবং সর্বদেবতাদের মন্দির বিশ্বের সব অরাজকতা, যুদ্ধ ও নাৎসিদের জঘন্য কার্যক্রমের বিরোধিতা করে এসেছে। তেমনি প্যারিসের পন্ট ডেস আর্টস ব্রিজ ভালোবাসা এবং রোমান্সের এক অনন্য বৈশিষ্ট্য। এখানে প্রেমিক-প্রেমিকারা তাদের ভালোবাসার নিদর্শনস্বরূপ তালা ঝুলিয়ে যায়।

ত

তত

ফ্রান্সসহ পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এখানে তালা লাগিয়ে যায়। রঙ-বেরঙের ছোট-বড় বিভিন্ন সাইজের তালার সমারোহ যেন ব্রিজটিতে। কিন্তু হাজারো ভালোবাসার নিদর্শন এ তালাগুলো জমতে জমতে এত বেশিই ভারি হয়ে যায় যে, মাঝে মাঝেই অতিরিক্ত ওজনের কারণে ব্রিজ একদিকে হেলে যায়। আর তাই ব্রিজটিকে সোজা করতে চলে শহর কর্তৃপক্ষের বৃথা চেষ্টা। তালা লাগানোর অনেক বিকল্প পদ্ধতিই শহর কর্তৃপক্ষ প্রচলন করার চেষ্টা করেছেন। কিন্তু কিছুতেই কিছু হয়নি।

থ

থথ

পর্যটকদের এই তালা ঝুলানোকে স্থানীয়রা অবজ্ঞার চোখে দেখেন। শহর প্রশাসন বেশিরভাগ তালা সরিয়ে ফেলে কম ওজনের কিছু ছোট তালা ব্রিজে রাখেন যাতে মানুষ অন্তত সেলফি তুলতে পারে। কিন্তু অবশেষে ব্রিজটিকে সম্পূর্ণ তালামুক্ত করা হয়েছে।

থততত

সর্বশেষ সংবাদ