Saturday, February 16, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

প্যারিস মাতালেন জেমস

jems 2এনায়েত হোসেন সোহেল,প্যারিস,ফ্রান্স, শিল্প,সাহিত্য,সংস্কৃতির লীলাভূমি খ্যাত ফ্রান্সের প্যারিসে বসবাসরত হাজারো বাংলাদেশী পরবাসীদের মাতিয়ে গেলেন জনপ্রিয় ব্যান্ড শিল্পী নগর বাউল খ্যাত জেমস।

রবিবার সন্ধ্যায় বন নবেলে প্যারিসের জনপ্রিয় সামাজিক সংগঠন লিভখে দ্য সলিল এর ইদ পুনর্মিলনী উপলক্ষে  অনুষ্ঠানে অনুষ্ঠিত হয় জমজমাট লাইভ ইন কনসার্ট জেমস।
এতে সংগীত পরিবেশন করেন বাংলাদেশীদের হার্টথ্রব নগর বাউল মাহফুজ আনাম জেমস। গুরু ঘর বানাইলা কি দিয়া,মা,দুষ্ঠ ছেলের দল,পদ্ম পাতার জল,দুখিনি দু:খ কর না,বেদের মেয়ে জোছনা,বিগি বিগিসহ   একাধিক জনপ্রিয় গান কনসার্টে জেমস পরিবেশন করেন। কনসার্টে ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের উপচেপড়া ভীড় ও তরুন তরুনীদের ঢল ছিল চোখে পড়ার মত । তারা নেচে গেয়ে উপভোগ করেন তাদের প্রিয় শিল্পীর গান।
আয়োজক সংস্থার প্রধান রানা শিকদার অনুষ্ঠান সফলভাবে সমাপ্ত করতে পেরে সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে ভবিষ্যতে আরও বড় কনসার্ট এর প্রত্যয় ব্যক্ত করেন। এসময় তিনি বলেন, ফ্রান্সে  বাংলাদেশের সংস্কৃতির  বিকাশ এবং লালনে  বহু বছর ধরে বলিষ্ঠ ভুমিকা পালন করে চলেছে লিভখে দ্য সলিল। একটি অসাধারন নির্ভেজাল সংগীত সন্ধ্যা উপহার দিতে পারায় প্যারিসবাসীকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান তিনি।
মধ্যরাত পর্যন্ত উপচে পড়া শ্রোতাদর্শক প্রাণ ভরে উপভোগ করেন এই পরম সুন্দর সংগীত আয়োজন।
অনুষ্ঠানের শুরুতে গান পরিবেশন করেন  ইউরোপের জনপ্রিয় শিল্পী আরিফ রানা।
পুরো অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মুহিত।
ফ্রান্সে প্রবাসী বাংলাদেশীদের সার্বজনীন উৎসব বাংলারমেলা এবারে না হওয়াতে যে অতৃপ্তি ছিল তা যেন লিভখে  দ্য সলিলের লাইভ ইন কনসার্ট  জেমস – এর মধ্যদিয়ে কিছুটা পুর্ন হলো বলে অভিমত জানান অনেক বাংলাদেশী দর্শক।

সর্বশেষ সংবাদ