Wednesday, December 12, 2018

সিলেটে পুলিশি বাঁধা উপেক্ষা করে বিএনপি’র মিছিল : পুলিশের গুলি, আহত ৫, আটক ১

01নিউজ সর্বশেষ ২৪ রিপোর্ট:
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দায়েরের প্রতিবাদে সিলেটের দক্ষিণ সুরমায় বিএনপির বিক্ষোভ কর্মসূচি পুলিশের বাঁধায় পণ্ড হয়েছে। বিক্ষোভ কর্মসূচিতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। শনিবার বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। পুলিশের গুলিতে ৫জন আহত হয়েছেন। তাছাড়া একজনকে আটকও করে পুলিশ।
জানা যায়, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দায়েরের প্রতিবাদে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল সহ অঙ্গ সংগঠন গতকাল শনিবার দুপুর ২টার দিকে বাবনা পয়েন্টে থেকে বিক্ষোভ মিছিল করতে চাইলে সেই মিছিলকে লক্ষ্যে করে পুলিশ গুলি চালায়। এসময় পুলিশের গুলিতে আহত হন ৫জন নেতা কর্মী এবং পুলিশ ঘটনাস্থল থেকে যুবদল নেতা জুবেল আহমদ নামের এক কর্মীকে আটক করে। পরবর্তীতে পুলিশি বাঁধা উপেক্ষা করে দুপুরে দক্ষিণ সুমরা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য তাজুরুল ইসলাম তাজুল, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা ছাত্রদলের সহ-সভাপতি কুহিনুর আহমদ, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দল নেতা কামল হাসান জুয়েল ও যুবদল নেতা সামছুল ইসলাম টিটুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি টেকনিক্যাল রোড প্রদক্ষিণ করে মারকাজ মসজিদের সামনে গিয়ে শেষ হয়।02
মিছিল পরবর্তী বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, তাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশি হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। তার এ পুলিশি হামলার তীব্র নিন্দা জানান ও আটক যুবদল নেতার মুক্তি দাবি করেন।
বিএনপি নেতা কর্মীরা জানান, তাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালায় ও এক পর্যায়ে তাদের ব্যানার ছিনিয়ে নেয় পুলিশ ।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ জেদান আল মুসা জানান, বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ করে রাস্তায় গাড়ি চলাচলে বাধা সৃষ্টি করছিলেন। এসময় পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের দিকে চড়াও হন। একপর্যায়ে চার রাউন্ড গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়।

সর্বশেষ সংবাদ