Monday, November 19, 2018

মানুষ হাঁটবে ফুটপাতে, হকার নয়: আইভী

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট ঢাকা:  ফুটপাত দিয়ে মানুষ হাঁটবে, হকাররা ঠিক করে দেয়া জায়গায় বসবে। বলেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মঙ্গলবার দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আইভী আরো বলেন, সশস্ত্র আক্রমণ থেকে নিরস্ত্র লোকজন ঝাঁপিয়ে পড়ে আমাকে রক্ষা করেছেন। আমি সবার প্রতি কৃতজ্ঞ। আমি আপনাদের বোন, আপনাদেরই একজন। আমি জীবন কোনোদিন এতো ভালোবাসা পাইনি। আমার আর কিছু পাওয়ার নেই। একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমি অনেক ভালোবাসা পেয়েছি। আমার নেত্রীর প্রতি আমি কৃতজ্ঞ।

সংবাদ সম্মেলন শেষে মেয়র আইভী বাড়ি ফিরবেন। গেল ১৮ জানুয়ারি বিকালে মেয়র আইভী সিটি ভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। ওইদিন বিকেল পৌনে পাঁচটার দিকে তাকে নারায়ণগঞ্জ থেকে ঢাকায় নিয়ে আসা হয় এবং ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রাখা হয় নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ)। তার চিকিৎসার জন্য হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট কার্ডিওলজিস্ট অধ্যাপক ড. বরেণ চক্রবর্তী, আবদুজ জাহেদসহ পাঁচ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়।

নারায়ণগঞ্জ শহরের ফুটপাত থেকে হকার উচ্ছেদ নিয়ে গেল ১৬ জানুয়ারি সংঘর্ষ হয় মেয়র আইভী ও সাংসদ শামীম ওসমানের কর্মী-সমর্থকদের মধ্যে। এসময় তিনি সামান্য আহত হন। এ ঘটনার পরের দিন স্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন আইভী।

এ দিকে আজ মঙ্গলবার আইভীকে হত্যাচেষ্টার অভিযোগ এনে নিয়াজুল ও শাহ নিজামসহ ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১ হাজার জনের নামে মামলার আবেদন করেছেন সিটি করপোরেশনের আইন কর্মকর্তা জিএম সাত্তার।

সর্বশেষ সংবাদ