Saturday, February 16, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

স্যালুট পৃথুলা রশিদ!

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট ঢাকা: নেপালে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত.. সামাজিক যোগাযোগামাধ্যমে এখন এটাই আলোচনার প্রধান বিষয়! সবাই নিহতদের আত্মার শান্তি কামনা ও আহতদের সুস্থতা কামনা করে নানা পোষ্ট দিচ্ছেন। এসবের মধ্যে ভিন্ন একটি পোষ্ট সবার নজর কেড়েছে। তা হচ্ছে, বিমানের কো-পাইলট পৃথুলা রশিদের আত্মত্যাগের কথা।

সোমবার নেপালের ত্রিভুবন বিমানবন্দরের কাছে ইউএস বাংলার ফ্লাইট বিএস২১১ বিধ্বস্তের ঘটনার কিছু পরেই সিকিম ম্যাজেঞ্জার নামের একটি ফেসবুক পেজে পৃথুলার ছবি প্রকাশ করা হয়।

পৃথুলাকে Daughter of Bangladesh বা বাংলাদেশের মেয়ে উল্লেখ করে পোষ্টে বলা হয়, মৃত্যু নিশ্চিত জেনেও যাত্রীদের প্রাণ বাঁচানোর চেষ্টা করেছিলেন এই সাহসী নারী। তার আত্মত্যাগের কারণেই বিমানে থাকা অন্তত ১০ যাত্রী প্রাণে বেঁচে যান।

পোষ্টে বলা হয়, দুর্ঘটনা কবলিত ইউএস বাংলার ফ্লাইট বিএস২১১ বিমানের কো-পাইলটের দায়িত্ব পালন করছিলেন তিনি। যেটি সোমবার স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়।

পোষ্টে বলা হয়, পৃথুলার ত্যাগের বিনিময়ে বিমানের ভেতরে থাকা অন্তত ১০ যাত্রী এখনও বেঁচে আছে। অবশ্য পোষ্টে এই তথ্য ছাড়া আর কিছু বলা হয়নি।

সর্বশেষ সংবাদ