Tuesday, January 22, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

পুলিশী বাধায় সিলেটে কোটা সংস্কার আন্দোলন

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট: সিলেটে কোটা সংস্কার আন্দোলনকারীদের মিছিল করতে দেয়নি পুলিশ। এসময় আন্দোলকারীদের ব্যবহৃত মাইকও বন্ধ করে দেয় পুলিশ। তবে পুলিশের বাধার মুখেও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কিছু সময় অবস্থান করে মাননবন্ধনেই কর্মসূচি শেষ করে আন্দোলনকারীরা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার সকাল ১১টার দিকে সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে জড়ো হয়ে মানবন্ধন করে আন্দোলনকারীরা। তখন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী মডেল থানার এসি গোলাম সাদেক কাউসার দস্তগীরের নেতৃত্বে একদল পুলিশ সেখানে এসে আন্দোলনকারীদের চলে যেতে বলে এবং তাদের মাইক বন্ধ করে দেয়।

এসময় আন্দোলকারীদের সাথে পুলিশের দস্তাদস্তিও হয়। একপর্যায়ে আন্দোলকারীরা বিক্ষোভ মিছিল করতে চাইলে তাতেও পুলিশ বাধা দেয়। পরে মিছিল না করেই চলে যায় আন্দোলনকারীরা। পরবর্তীতে নতুন কর্মসূচি জানানো হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা জানান, কোটা সংস্কার আন্দোলনের মতো একটি যৌক্তিক আন্দোলন। এ আন্দোলনের কর্মীদের নানা অজুহাতে আটক ও পুলিশি হয়রানি করা হচ্ছে। এমনকি ছাত্রলীগ দিয়ে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করা হচ্ছে বলেও অভিযোগ তাদের।

নিপীড়ন করে এ আন্দোলন দমন করা যাবে না উল্লেখ করে তারা বলেন, কোটা বাতিল নয়, সংস্কারের জন্য আন্দোলন চালিয়ে যাবেন তারা।

সর্বশেষ সংবাদ