Friday, November 16, 2018

পুলিশী বাধায় সিলেটে কোটা সংস্কার আন্দোলন

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট: সিলেটে কোটা সংস্কার আন্দোলনকারীদের মিছিল করতে দেয়নি পুলিশ। এসময় আন্দোলকারীদের ব্যবহৃত মাইকও বন্ধ করে দেয় পুলিশ। তবে পুলিশের বাধার মুখেও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কিছু সময় অবস্থান করে মাননবন্ধনেই কর্মসূচি শেষ করে আন্দোলনকারীরা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার সকাল ১১টার দিকে সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে জড়ো হয়ে মানবন্ধন করে আন্দোলনকারীরা। তখন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী মডেল থানার এসি গোলাম সাদেক কাউসার দস্তগীরের নেতৃত্বে একদল পুলিশ সেখানে এসে আন্দোলনকারীদের চলে যেতে বলে এবং তাদের মাইক বন্ধ করে দেয়।

এসময় আন্দোলকারীদের সাথে পুলিশের দস্তাদস্তিও হয়। একপর্যায়ে আন্দোলকারীরা বিক্ষোভ মিছিল করতে চাইলে তাতেও পুলিশ বাধা দেয়। পরে মিছিল না করেই চলে যায় আন্দোলনকারীরা। পরবর্তীতে নতুন কর্মসূচি জানানো হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা জানান, কোটা সংস্কার আন্দোলনের মতো একটি যৌক্তিক আন্দোলন। এ আন্দোলনের কর্মীদের নানা অজুহাতে আটক ও পুলিশি হয়রানি করা হচ্ছে। এমনকি ছাত্রলীগ দিয়ে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করা হচ্ছে বলেও অভিযোগ তাদের।

নিপীড়ন করে এ আন্দোলন দমন করা যাবে না উল্লেখ করে তারা বলেন, কোটা বাতিল নয়, সংস্কারের জন্য আন্দোলন চালিয়ে যাবেন তারা।

সর্বশেষ সংবাদ