Sunday, January 20, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

৩৪ মামলার আসামী জুবায়ের, আরিফ ৭ মামলার আসামী

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সিলেট মহানগর জামায়াতের আমির এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। তার বিরুদ্ধে মামলা রয়েছে মোট ৩৪ টি। সবগুলো মামলাই বিচারাধীন অবস্থায় আছে। এছাড়া মামলা আছে আরিফুল হক- বদরুজ্জামান সেলিমের বিরুদ্ধেও।

সিলেট সিটি করপোরেশনের মেয়র প্রার্থীদের মনোনয়পত্রের সাথে জমা দেওয়া হলফনামা সূত্রে এসব তথ্য জানা গেছে। সিলেটে মোট ৯জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে সোমবার যাচাইবাছাই কালে ৩ জনের মনোনয়ন বাতিল হয়।

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে অংশ নেয়া এসব মেয়র প্রার্থীদের মধ্যে কামানের বিরুদ্ধে বর্তমানে কোনো মামলা নেই। আরিফের বিরুদ্ধে ৭টি মামলা, সেলিমের বিরুদ্ধে ৬টি এবং জুবায়েরের বিরুদ্ধে ৩৪টি মামলা রয়েছে।

হলফনামা সূত্রে জানা যায়, জুবায়েরে বিরুদ্ধে ৩৪টি মামলা চলমান রয়েছে। এর বাইরে আরও ৯টি মামলা থেকে তিনি খালাস পেয়েছেন।

এ ব্যাপারে এহসানুল মাহবুব জুবায়ের বলেন, ‘আমার বিরুদ্ধে ৩৪টি মামলা চলমান রয়েছে। যেগুলো পুলিশ বাদী মামলা। এই মামলা ছাড়াও আমি আরও ৯টি মামলা থেকে ইতোমধ্যে খালাস পেয়েছি।’

হলফনামা সূত্রে জানা যায়, বিএনপির প্রার্থী আরিফুল হক চেšধুরীর বিরুদ্ধে আছে সাতটি মামলা। এরমধ্যে ৪টি উচ্চ আদালতের নির্দেশে স্থগিত আছে ও ৩টিতে তিনি জামিনে আছেন।

বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিমের বিরুদ্ধে আছে ছয়টি মামলা। সবগুলোই আদালতে বিচারাধীন আছে। এছাড়া আগের তিনটি মামলায় তিনি খালাস পেয়েছেন।

আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে বর্তমানে কোনো মামলা না থাকলেও অতীতে তার বিরুদ্ধে ৪টি মামলা ছিলো। ৪টি মামলায়ই তিনি আদালত থেকে খালাস পেয়েছেন বলে হলফনামায় উল্লেখ করেছেন।

রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, মামলা থাকলেও কেউ সাজাপ্রাপ্ত না হলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন।

সর্বশেষ সংবাদ