Tuesday, January 22, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

কোরবানিতে পুলিশের বাধা, ভারতে বহু আহত

ঝাড়খন্ড, ভারত: ভারতের পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী ঝাড়খন্ডের একটি গ্রামে কোরবানিতে পুলিশের বাধা দেওয়ায় গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে বহু লোক আহত হয়েছেন।

স্থানীয়দের সূত্রে এনডিটিভি জানিয়েছে, বুধবার ঈদের দিনে পুলিশ কোরবানিতে বাধা দিয়ে কোরবানির জন্য নির্দিষ্ট পশু নিয়ে যাওয়ার চেষ্টা করে, গ্রামবাসী এতে বাধা দিলে পুলিশ প্রথমে লাঠিপেটা ও কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে, পরে গুলি করে।

উত্তেজনা প্রশমণে ঘটনার পর থেকে ওই এলাকায় যেকোনো ধরনের জনসমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

আহত গ্রামবাসীদের পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে এনডিটিভিকে জানিয়েছে কয়েকটি সূত্র। এদের মধ্যে অন্তত সাত জন গুলিতে আহত হয়েছেন।

সংঘর্ষে ওই এলাকার এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন বলে জানিয়েছে সূত্রগুলো।

ঈদের দিন স্থানীয় মসজিদের মাইকে দেওয়া ঘোষণা অনুযায়ী সকাল প্রায় সাড়ে ১১টার দিকে পাকুর জেলার দানগা পাড়া গ্রামের কয়েকশত মানুষ কোরবানির পশু জবাইয়ের জন্য জড়ো হয়। স্থানীয়রা প্রকাশ্যে গরু জবাই করার পরিকল্পনা করছে এমন খবর পেয়ে পুলিশ সেখানে হাজির হয়েছিল।

ঝাড়খন্ডে গরু জবাইয়ের ওপর নিষেধাজ্ঞা জারি আছে এবং দিল্লির কেন্দ্রীয় সরকার এই ঈদে প্রকাশ্যে পশু জবাইয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল।

সর্বশেষ সংবাদ