Tuesday, January 22, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

ভারতীয় সাংবাদিক কুলদীপ নায়ার আর নেই

ভারতীয় সাংবাদিক কুলদীপ নায়ার আর নেই

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট: ভারতীয় বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী কুলদীপ নায়ার আর নেই।

বৃহস্পতিবার সকালে দিল্লির একটি হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকারে তার বয়স হয়েছিল ৯৫ বছর।

বুধবার গভীর রাতে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ভারতের এ প্রবীণ সাংবাদিক। বৃহস্পতিবার দুপুরে দিল্লির লোদী রোডে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

সদ্য প্রয়াত সাংবাদিক কুলদীপ নায়ার ইন্ডিয়ান এক্সপ্রেসের সাবেক সম্পাদক ছিলেন। তিনি প্রায় ১৫টি বই লিখেছেন। এরমধ্যে বিয়ন্ড দ্য লাইনস, ইন্ডিয়া আফটার নেহেরু এবং ইমার্জেন্সি রিটোল্ড উল্লেখযোগ্য।

জ্যেষ্ঠ এ সাংবাদিক যুক্তরাজ্যে ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ছিলেন রাজ্যসভার সদস্য।

কুলদীপ নায়ার ১৯৯০ এর দশকের শুরুতে যুক্তরাজ্যে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। ১৯৯৭ সালে রাজ্যসভার সদস্য নির্বাচিত হন তিনি।

কুলদীপ নায়ারের জন্ম ১৯২৩ সালের ১৪ আগস্ট ব্রিটিশ ভারতের পাঞ্জাবের শিয়ালকোটে (বর্তমানে পাকিস্তানে)। আইনশাস্ত্রে লেখাপড়া করেও তিনি কর্মজীবন শুরু করেন উর্দু পত্রিকা দৈনিক আনজামের একজন প্রতিবেদক হিসেবে। এরপর দীর্ঘ ক্যারিয়ারে নিজের পরিচয়কে তিনি বিস্তৃত করেছেন বহুমাত্রায়।

সর্বশেষ সংবাদ