Tuesday, January 22, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

নেপালি শকুন

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট ঢাকা: সিরাজগঞ্জের তাড়াশে বিরল প্রজাতির একটি নেপালি শকুন উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সগুনা ইউনিয়নের চরকুশাবাড়ী পশ্চিম পাড়া নজিবুর রহমান বাড়ি থেকে শকুনটি উদ্ধার করা হয়।

তাড়াশ উপজেলা বন কর্মকর্তা মোসলেম উদ্দিন জানান, বুধবার দুপুরে চরকুশাবাড়ি গ্রামের নজিবর রহমানের বাড়ির আঙিনায় হঠাৎ করে বিরল প্রজাতির ওই শকুনটি অসুস্থ অবস্থায় উড়তে না পেরে পড়ে যায়। পরে নজিবুর রহমান শকুনটিকে ধরে একটি ঘরে রশি দিয়ে বেঁধে রাখেন।

শকুনের খবর এলাকায় ছড়িয়ে পড়লে শকুনটি দেখতে সেখানে শতশত মানুষ ভিড় জমায়। অনেকে ওই শকুনের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। পাবনা বন বিভাগ সামাজিক যোগাযোগ মাধ্যমে শকুনের ভাইরাল হওয়া ছবির কথা তাড়াশ উপজেলা বন কর্মকর্তাকে জানান।

বন কর্মকর্তা বৃহস্পতিবার দুপুরে চককুশাবাড়ি গ্রামে গিয়ে শকুনটি উদ্ধারের চেষ্টা করেন। এতে বন বিভাগের সহযোগিতা প্রয়োজন হওয়ায় তিনি তাড়াশ ইউএনও ইফফাত জাহানকে জানান। তাড়াশ ইউএনও তাৎক্ষণিকভাবে রাজশাহী বন বিভাগের সঙ্গে যোগাযোগ করেন।

রাজশাহী বিভাগীয় বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মাঠকর্মীসহ পুলিশ নজিবুর রহমানের বাড়িতে গিয়ে শকুনটি উদ্ধার করে। এসময় ইউএনও ইফফাত জাহানও সেখানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ