Tuesday, January 22, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

ব্যক্তিগত ট্রেনে চড়েই চীনে গেলেন কিম

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট ঢাকা: উত্তর কোরিয়ার নেতা কিম জং উন অঘোষিত এক সফরে মঙ্গলবার বেইজিংয়ে পৌঁছেছেন। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণে তিনি চীনে গিয়েছেন বলে জানায় ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

কিম তার স্ত্রী রি সোল-জুকে সঙ্গে নিয়ে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত তিনি চীনে থাকবেন বলে জানিয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম।

ধারণা করা হচ্ছে, চলতি বছরের শুরুর দিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সম্ভাব্য দ্বিতীয় শীর্ষ বৈঠকের মধ্যস্থতাকারী হিসেবে গুরুত্বপূর্ণ মিত্র চীনের প্রেসিডেন্ট শি জিংপিং’র সাথে বৈঠক করবেন কিম।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমে বলা হয়, উত্তরের নেতা সশস্ত্র-সুসজ্জিত ব্যক্তিগত ট্রেনে চড়েই চীনে যান। মঙ্গলবার কিমের কথিত জন্মদিনে চীনে পৌঁছান তিনি।

এশিয়ায় প্রতিবেশী রাষ্ট্র চীন উত্তর কোরিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ মিত্র। দু’দেশের মধ্যে বাণিজ্য ও সহযোগিতার সম্পর্কও উল্লেখযোগ্য।

এবারের সফর নিয়ে প্রায় এক বছরের মধ্যে চতুর্থবার চীন সফরে গেলেন উত্তর কোরিয়ার নেতা কিম। গত বছরের জুনে সিঙ্গাপুরে ট্রাম্পের সাথে ঐতিহাসিক বৈঠকের আগেও তিনি চীন সফরে গিয়ে শির সঙ্গে আলোচনায় বসেছিলেন।

সর্বশেষ সংবাদ