Tuesday, January 22, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

মন্ত্রিসভায় আছেন যারা

নিউজ সর্বশেষ২৪ রিপোর্ট: নবীন-প্রবীণ সমন্বয়ে ৪৬ সদস্যের মন্ত্রিসভা করতে যাচ্ছে একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পাওয়া ক্ষমতাসীন আওয়ামী লীগ।

মন্ত্রিপরিষদ সূত্রে এ তথ্য জানা গেছে। ইতোমধ্যে কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন, তা জানিয়ে আগামীকাল সোমবার শপথের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে টেলিফোন করা করা হয়েছে।

জানা গেছে, ৪৬ সদস্যের মধ্যে পূর্ণাঙ্গ মন্ত্রী হবেন ২৪, প্রতিমন্ত্রী ১৯ ও উপমন্ত্রী ৩ জন।

মন্ত্রিসভার সদস্য হওয়ার ফোন পেয়েছেন বলে অনেক আওয়ামী লীগ নেতাই পরিবর্তন ডটকমকে জানিয়েছেন।

শেখ হাসিনা (মন্ত্রিপরিষদ, জনপ্রশাসন, প্রতিরক্ষা, সশস্ত্র বাহিনী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ, মহিলা ও শিশু), আ ক ম মোজাম্মেল (মুক্তিযুদ্ধ), ওবায়দুল কাদের (সড়ক পরিবহন ও সেতু), ড. আব্দুর রাজ্জাক (কৃষিমন্ত্রী), আসাদুজ্জামান খাঁন কামাল (স্বরাষ্ট্র), ড. হাছান মাহমুদ (তথ্য), আনিসুল হক (আইন), আ হ ম মুস্তফা কামাল (অর্থমন্ত্রী), তাজুল ইসলাম (এলজিআরডি), ডা. দীপু মনি (শিক্ষা), একেএম আব্দুল মোনেম (পররাষ্ট্র), এমএ মান্নান (পরিকল্পনা), নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন (শিল্প), গোলাম দস্তগীর গাজী (বস্ত্র ও পাট), জাহিদ মালেক স্বপন (স্বাস্থ্য ও পরিবার কল্যাণ), সাধন চন্দ্র মজুমদার (খাদ্য), টিপু মুনশী (বাণিজ্য), নুরুজ্জামান আহমেদ (সমাজ কল্যাণ), শ ম রেজাউল করিম (গৃহায়ন ও গণপূর্ত), মো. শাহাব উদ্দিন (পরিবেশ, বন ও জলবায়ু), বীর বাহাদুর উশৈ সিং (পার্বত্যমন্ত্রী), সাইফুজ্জামান চৌধুরী জাভেদ (ভূমিমন্ত্রী), মো. নুরুল ইসলাম সুজন (রেলপথ), স্থপতি ইয়াফেস ওসমান (বিজ্ঞান ও প্রযুক্তি), মোস্তফা জব্বার (ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি)।

প্রতিমন্ত্রী হিসেবে ফোন পেয়েছেন— কামাল আহমেদ মজুমদার (শিল্প), ইমরান আহমেদ (প্রবাসী কল্যাণ), জাহিদ আহসান রাসেল (যুব ও ক্রীড়া), নসরুল হামিদ বিপু (বিদ্যুৎ ও জ্বালানি), আশরাফ আলী খান (মৎস্য ও প্রাণিসম্পদ), বেগম মুন্নুজান সুফিয়ান (শ্রম ও কর্মসংস্থান), খালিদ মাহমুদ চৌধুরী (নৌপরিবহন), মো. জাকির হোসেন (প্রাথমিক ও গণশিক্ষা), শাহরিয়ার আলম (পররাষ্ট্র), জুনাইদ আহমেদ পলক (আইসিটি), ফরহাদ হোসেন (জনপ্রশাসন), স্বপন ভট্টাচার্য (এলজিআরডি), জাহিদ ফারুক (পানি সম্পদ), মো. মুরাদ হাসান (স্বাস্থ্য ও পরিবার), শরীফ আহমেদ (সমাজ কল্যাণ), একেএম খালিদ (সংস্কৃতি),  ডা. এনামুর রহমান (দুর্যোগ ও ত্রাণ), মাহবুব আলী (বেসামরিক বিমান ও পর্যটন), শেখ মোহাম্মদ আব্দুল্লাহ (ধর্ম)।

উপমন্ত্রী হচ্ছেন— বেগম হাবিবুন্নাহার (বন পরিবেশ ও জলবায়ু), একেএম এনামুল হক শামীম (পানিসম্পদ) ও মহিবুল হাসান চৌধুরী নওফেল (শিক্ষা)।

সর্বশেষ সংবাদ