Tuesday, January 22, 2019
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী         বিরোধীদের নির্মূলে সরকার মরিয়া: মির্জা আলমগীর         পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলনে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট         বন্দিদের সঙ্গে সাক্ষাৎ ৩ দিন বন্ধ থাকবে         কোম্পানীগঞ্জে গর্তে পড়ে আবারো এক শ্রমিক নিহত         সিসিকের বকেয়া বিল আদায় অভিযান অব্যাহত, ৭ দিনে ৩৩ লাখ টাকা আদায়         ছড়া-খাল দখলকারীরা যত বড় প্রভাবশালী হোক, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা-সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী         নগরীতে ‘বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচির উদ্বোধন’ টিকাদান কর্মসূচিতে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল—সিসিকের প্রধান নির্বাহী         চার দেশে আশ্রয় চাইলেন আলোচিত সৌদি যুবতী কুনুন         ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে        

সিলেটের কোম্পানীগঞ্জে পাথর কোয়ারীতে নিখোঁজ ২ শ্রমিকের লাশ উদ্ধার, টাস্কফোর্সের উপর হামলার ঘটনায় থানায় মামলা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি: সিলেটের কোম্পানীগঞ্জের শাহ আরপিন টিলায় অবৈধ ভাবে পাথর উত্তোলনকালে গর্ত ধসে নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় গর্ত মালিককে প্রধান আসামী করে মামলা দায়ের হয়েছে। মামলাটি করেছেন নিহত সেলিম মিয়ার স্ত্রী রাজিয়া বেগম।

সোমবার বিকেলে স্থানীয় নারায়নপুর গ্রামের রহিম মিয়ার গর্ত থেকে পাথর তোলার সময় আকস্মিক গর্ত ধসে পড়ে গর্তে চাপা পড়ে নিখোঁজ হন দুই শ্রমিক। তারা হলেন- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আনোয়ার হোসেনের ছেলে সেলিম মিয়া (২৫) ও ওয়াজিদ আলির ছেলে নুরুল হক (৩০)।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গর্তের পানি অপসারণ করে রাতেই সেলিম মিয়ার এবং মঙ্গলবার সকালে নুরুল হকের লাশ উদ্ধার করে পুলিশ।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, গর্ত খুঁড়ে পাথর তোলার সময় আকস্মিক গর্ত ধসে পড়ে ঘটনাস্থলে দু’জন নিখোঁজ হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গর্তের পানি অপসারণ করে তাদের মরদেহ উদ্ধা করে। এ ঘটনায় নিহত সেলিম মিয়ার স্ত্রী বাদী হয়ে একটি মামলা (নং ০৯(০১)২০১৯) দায়ের করেছেন।

এদিকে একই উপজেলার ভোলাগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে পাথর খেকোদের হামলার শিকার হয়েছে টাস্কফোর্স। হামলার ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় সোমবার রাতে কোম্পানীগঞ্জ ভূমি অফিসের একজন কর্মকর্তা বাদি হয়ে মামলা দায়ের করেছেন। মামলায় ২৩ জনের নাম উল্লেখ করে ও ৫ থেকে ৬ শত অজ্ঞাতনামা ব্যাক্তিদের আসামী করে মামলা দায়ের করা হয়। মামলার বাদি কোম্পানীগঞ্জ ভূ’মি কর্মকর্তা মাসুদ রানা। দায়েরকৃত মামলা নং ০৮(০১)২০১৯।

গত সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে টাস্কফোর্সের অভিযানে এ হামলার ঘটনা ঘটে। এতে টাস্কফোর্সের অন্তত ১৫ জন আহত হন।

সর্বশেষ সংবাদ