সোমবার, ২০ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ

বানিয়াচংয়ে সংস্কারের অভাবে রাস্তার বেহাল দশা



kহবিগঞ্জের বানিয়াচং সদরের বড়বাজার থেকে বাবুর বাজার রাস্তার মধ্যে কমিউনিটি বিদ্যালয়ের সামনের রাস্তার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কার্পেটিং ও ইট সলিং উঠে গিয়ে পানি জমে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যানবাহন ও জনসাধারণের চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে রাস্তাটি।

ফলে এসব স্থানে যানবাহন উল্টে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। বাড়ছে হতাহতদের সংখ্যাও। তাই ভুক্তভোগীরা এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করে জরুরী প্রতিকার দাবি করেছেন।

বুধবার (১৭ এপ্রিল) সরেজমিনে ওই সড়কের বিভিন্ন জায়গা ঘুরে দেয়া যায়, অসংখ্য স্থানে ছোট-বড় খানাখন্দ। এসব স্থানে বৃষ্টির পানি জমে যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। জনসাধারণ পায়ের জুতা হাতে নিয়ে ওই রাস্তা পার হচ্ছেন।

খানাখন্দে ভরপুর এই রাস্তাটি সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে রাস্তাটির এমন করুণ অবস্থা থাকলেও তা সংস্কারে এলাকার জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রয়েছেন উদাসীন। এর ফলে বাধ্য হয়েই এই রাস্তা দিয়ে প্রতিদিন চলাচল করতে হচ্ছে স্কুলগামী শিক্ষার্থী ও এলাকাবাসীকে।

ওই রাস্তা দিয়ে চলাচলকারী সালমান জামান সৈকত নামে এক পথচারী জানান, রাস্তার পাশে অপরিকল্পিতভাবে বাড়িঘর নির্মাণ আর ড্রেনেজ ব্যবস্থা না থাকার ফলে সামান্য বৃষ্টি হলেই পানি জমে একাকার হয়ে থাকে এই রাস্তাটি।

তিনি রাস্তাটি সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে জোর দাবি জানান

অটোরিকশাচালক হিরা মিয়া বলেন, বৃষ্টি হলে এই রাস্তায় পানি জমে ভরে যায়। এর ফলে রাস্তায় গাড়ি চালানো যায় না। অল্প জায়গার জন্য আমাদের বড়বাজার বা বাবুর বাজার যেতে হলে অন্য রাস্তা দিয়ে ঘুরে যেতে হয়। আমাদের গাড়ির ক্ষতি হয় এমনকি যাত্রীও কম পাওয়া যায়। ফলে ক্ষতির সম্মুখীন হচ্ছি আমরা।

এ বিষয়ে বানিয়াচং উপজেলা প্রকৌশলী আল-নূর তারেক জানান, দ্রুত সময়ের মধ্যে এই রাস্তাটি সংস্কার করা হবে। পানি জমে থাকার জায়গায় ড্রেনেজ ব্যবস্থা করা হলে এই সমস্যা আর থাকবে না।